ExpertOption ট্রেডিংয়ে কী মার্টিংগেল কৌশল অর্থ পরিচালনার জন্য উপযুক্ত?

 ExpertOption ট্রেডিংয়ে কী মার্টিংগেল কৌশল অর্থ পরিচালনার জন্য উপযুক্ত?

লাভজনক অপশন ট্রেডিং বজায় রাখার অন্যতম প্রধান উপায় হ'ল মানি ম্যানেজমেন্ট। আপনি ক্ষয়ক্ষতি হ্রাস করতে এবং আপনার বিজয়ী ব্যবসা বাড়াতে চান। এইভাবে, বিজয়ীরা হারানো ব্যবসাগুলি অফসেট করবে এবং আপনাকে কিছু লাভের সাথে ছেড়ে দেবে।

কিন্তু যখন আপনার কোনও ক্ষতি হয়, তখন বাকী মূলধনটি প্রতিফলিত করার জন্য আপনার ট্রেডিংকে সামঞ্জস্য করা দীর্ঘমেয়াদী ব্যবসায়ের পক্ষে জরুরী। সাধারণ জ্ঞান নির্দেশ করে যে লোকসানের পরে আপনি ব্যবসায় যে পরিমাণ পরিমাণ রাখছেন তা কম করেন। তবে একটি কৌশল বিপরীতে পরামর্শ দেয়। এটি মার্টিংগেল কৌশল।

মারটিঙ্গেল কৌশল কীভাবে কাজ করে?

মার্টিংগেল কৌশলের জন্য আপনার হারের পরিমাণ হ্রাস করা সত্ত্বেও আপনার প্রয়োজন। এটি হ'ল, যদি আপনি কোনও ব্যবসায় হেরে যান তবে পরবর্তী বাণিজ্যতে আপনি যে পরিমাণ পরিমাণ বিনিয়োগ করবেন সেটি আপনার হারের একাধিক হওয়া উচিত। আপনি যদি আবার হেরে যান, অবশেষে বিজয়ী বাণিজ্য না পাওয়া পর্যন্ত আপনার বিনিয়োগ বাড়ান। আপনি একবার একটি বিজয়ী বাণিজ্য পেয়ে গেলে, প্রাথমিক ক্ষুদ্র বিনিয়োগ দিয়ে আবার শুরু করুন।

ExpertOption ট্রেডিংয়ে কী মার্টিংগেল কৌশল অর্থ পরিচালনার জন্য উপযুক্ত?

মার্টিংগেল কৌশল কীভাবে কাজ করে? হারানোর পরেও আপনার অংশীদারি বাড়ানোর বিষয়টি কী? মার্টিংগেল অনুশীলনকারীদের যুক্তি রয়েছে যে আপনি যদি শেষ পর্যন্ত কোনও বিজয়ী ব্যবসায় হিট করেন তবে এটি পূর্ববর্তী ব্যবসায়গুলিতে যে ক্ষয়ক্ষতি হয়েছে তা পূরণ করতে সক্ষম হবে।

মার্টিংগেল সুসমাচার প্রচারকরা বাজি দেওয়ার মতো বিকল্পগুলি ট্রেডিং দেখুন। প্রতিটি ট্রেডের বিজয়ী বা হারাতে পারা 50/50 এর সুযোগ রয়েছে। এছাড়াও, আপনার কোনও অসীম হারাতে পারে এমন কোনও উপায় নেই। আরও, আপনার করা ব্যবসায়ের সংখ্যা হ্রাস পাওয়ার সম্ভাবনা হ্রাস পায়।

মার্টিংগেল ব্যবহারিকভাবে বিকল্প ট্রেডিংয়ে প্রয়োগ করা যেতে পারে?

সম্ভাবনা বনাম মনোবিজ্ঞান

আপনি যদি কোনও সম্ভাব্য দৃষ্টিভঙ্গি থেকে মার্টিংগেল কৌশলটি দেখে থাকেন তবে এটি বিকল্প ট্রেডিংয়ে কাজ করতে পারে। প্রতিটি ট্রেডের বিজয়ী বা হারাতে পারা 50/50 এর সুযোগ রয়েছে। তদতিরিক্ত, এটি টানা অনেকগুলি বাণিজ্য হারাতে পারে না।

ExpertOption ট্রেডিংয়ে কী মার্টিংগেল কৌশল অর্থ পরিচালনার জন্য উপযুক্ত?

অন্যদিকে প্রতিটি বাণিজ্যের জয়লাভ বা পরাজয়ের 50/50 টি সম্ভাবনা রয়েছে অন্যদিকে, আপনি যদি এই কৌশলটিকে মনস্তাত্ত্বিক দিক থেকে দেখেন তবে এটি কোনও বিকল্প ব্যবসায়ীর পক্ষে সবচেয়ে খারাপ অর্থ পরিচালনার কৌশল।

কেউ টাকা হারাতে চায় না। এবং যখন প্রথম কয়েক ব্যবসায় কোনও ব্যবসায়ী অল্প পরিমাণে হারাতে স্বাচ্ছন্দ্য বোধ করতে পারে, লোকসান জমে গেলে ভয় কমে যায়।

বিপরীতে, প্রথম কয়েকটি ট্রেড জিতে নেওয়া ব্যবসায়ীকে অনুপ্রাণিত করতে পারে। তবে পরবর্তী ব্যবসায়গুলিতে একক বিশাল ক্ষতি ক্ষুদ্র বিজয়ীদের দ্বারা উত্পন্ন সমস্ত লাভ মুছে ফেলতে পারে।

দীর্ঘমেয়াদী লাভ সম্ভব নয়

মার্টিংগেল কৌশলটি কাজ করার জন্য আপনার আপনার প্রয়োজনের জন্য বিপুল পরিমাণ মূলধন প্রয়োজন। তারপরেও, আপনি লোকসানের ক্ষতি পূরণের জন্য বিজয়ী ব্যবসায়গুলি গণনা করছেন। শুরুতে আপনার বিজয়ী ব্যবসায় থাকতে পারে।

তবে ভবিষ্যতে যে কোনও একটি ব্যবসায় হারাতে পারে তা আপনার অ্যাকাউন্ট থেকে বিস্তৃত হতে পারে। অন্যদিকে, একটি বিজয়ী বাণিজ্য পূর্ববর্তী ব্যবসায়গুলিতে হওয়া লোকসানের ক্ষতিপূরণ দিতে পারে। যাইহোক, যা কিছু লাভ রয়েছে তা আপনার একক বাণিজ্যে আপনার বিশাল বিনিয়োগকে ন্যায়সঙ্গত করতে খুব কম হতে পারে।

আপনি শেষ পর্যন্ত একটি বিজয়ী ব্যবসায় আঘাত করতে পারবেন যে কোন গ্যারান্টি নেই

যদিও মার্টিংগেল অ্যাডভোকেটরা যুক্তি দেখিয়েছেন যে সীমাহীন সংখ্যক হারানো ব্যবসা পাওয়ার কোনও সম্ভাবনা নেই, তবুও এতটা ক্ষতি করা সম্ভব যে আপনার অ্যাকাউন্টটি পুরোপুরি হ্রাস পেয়েছে।

একটি বিজয়ী বাণিজ্য আঘাত না করে। আপনি যদি কোনও বিজয়ী বাণিজ্য পান তবে এটি আপনার পূর্ববর্তী ক্ষতির ক্ষতি করতে পারে না যার অর্থ আপনার অ্যাকাউন্টে ক্ষতি হয়েছে। সময়ের সাথে সাথে আপনি দেখতে পাবেন যে আপনার অ্যাকাউন্টটি নিশ্চিহ্ন না হওয়া পর্যন্ত ধীরে ধীরে হ্রাস পাচ্ছে।

ব্যবসায়ী হিসাবে আপনার প্রথম উদ্দেশ্যটি আপনার অর্থের সুরক্ষা করা

ExpertOption ট্রেডিংয়ে কী মার্টিংগেল কৌশল অর্থ পরিচালনার জন্য উপযুক্ত?
একজন ব্যবসায়ী হিসাবে আপনার প্রথম উদ্দেশ্যটি আপনার অর্থ সুরক্ষিত করা বিকল্প বিকল্প হিসাবে আপনি অর্থ উপার্জনের জন্য নিজের অর্থ ব্যবহার করছেন। আপনার লক্ষ্য অর্থ হারাতে চায় না।

অনেক সফল ব্যবসায়ী সম্মত হন যে অর্থোপার্জনের জন্য আপনাকে প্রথমে আপনার যা কিছু অর্থ আছে তা রক্ষা করতে হবে। অন্যদিকে মার্টিংগেল সিস্টেম আপনাকে পরামর্শ দিচ্ছে যে আপনি শেষ পর্যন্ত অর্থোপার্জন করবেন এই আশায় আপনার অর্থের একটি বড় অংশ বাজি রাখবেন।

শেষ পর্যন্ত, আপনি আপনার অ্যাকাউন্টটি মুছে ফেলা একক হারানো বাণিজ্যে আপনার পুরো অ্যাকাউন্টটি বিনিয়োগ করতে পারেন।

আপনি কী নিজের ExpertOption অ্যাকাউন্টে বাণিজ্য করার জন্য মার্টিংলে কৌশল প্রয়োগ করতে পারেন?

মনে করুন, আপনি একটি ডাউনট্রেন্ড চিহ্নিত করেছেন এবং মার্টিংগল কৌশলটি ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছেন। প্রতিটি মোমবাতি 5 মিনিটের সময় বিরতি উপস্থাপন করে। আপনি 2 মিনিটের বিক্রয় ব্যবসায় প্রবেশ করার সিদ্ধান্ত নিয়েছেন।

আপনার কৌশলটিতে টানা 3 বিয়ারিশ মোমবাতি বিক্রি করার ব্যবসায়ের সাথে জড়িত থাকতে পারে যদি তারা বিজয়ী ট্রেড উত্পাদন করে কিনা তা পর্যবেক্ষণ করে। যদি তারা সকলেই অর্থোপার্জন করে তবে আপনি আরও তিনটি বেচা বাণিজ্যে আপনার ব্যবসায়ের পরিমাণ বাড়িয়ে রাখতে পারেন।

ExpertOption ট্রেডিংয়ে কী মার্টিংগেল কৌশল অর্থ পরিচালনার জন্য উপযুক্ত?
মার্টিংলে কৌশল তত্ত্ব অনুসারে, কৌশলটি কার্যকর হতে পারে। তবে ভবিষ্যতে বাজারটি কেমন হবে তা আপনি অনুমান করতে পারবেন না। প্রবণতা হঠাৎ কোনও ঘটনা বা সংবাদ কাহিনীর প্রতিক্রিয়া হিসাবে বিপরীত হতে পারে।

বাজারে একক পরিবর্তনের অর্থ আপনি একটি ব্যবসায় বিনিয়োগকৃত সমস্ত অর্থ হারাবেন। সামগ্রিকভাবে, বিকল্পগুলির ট্রেডিংয়ের ক্ষেত্রে প্রয়োগ করার সময় মার্টিংগেল কৌশলটি একটি বিশাল ঝুঁকি বহন করে।

বিকল্প ট্রেডিংয়ে মার্টিংলেল কৌশল প্রয়োগের জন্য টিপস

আপনার ExpertOption অ্যাকাউন্টে মার্টিংগেল কৌশল প্রয়োগ করা কোনওভাবেই অসম্ভব নয়। যাইহোক, অন্ধভাবে প্রতিটি বাণিজ্যের উপর বৃহত পরিমাণে অর্থ ঝুঁকি না দিয়ে আপনি একটি সহজ বাণিজ্য ব্যবস্থা গ্রহণ করতে পারেন। এটা এইভাবেই চলে.

একটি নির্দিষ্ট চক্রের জন্য আপনার নির্দিষ্ট পরিমাণে বাণিজ্য করুন Have

ক্রমাগত ব্যবসায়ের পরিমাণ বাড়ানোর পরিবর্তে, আপনি নিজের অ্যাকাউন্টের সামান্য অংশ ব্যবহার করার সিদ্ধান্ত নিতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি কেবলমাত্র এক চক্রের ব্যবসায়ের জন্য মোট 200 ডলার ঝুঁকি নেওয়ার সিদ্ধান্ত নিতে পারেন।

এটি প্রথম বাণিজ্যের জন্য $ 50, দ্বিতীয়টির জন্য $ 70 এবং তৃতীয়টির জন্য $ 80 এ বিভক্ত হতে পারে। নোট করুন যে 200 ডলার আপনার মোট অ্যাকাউন্টের ভারসাম্যের একটি ভগ্নাংশ। তদতিরিক্ত, আপনি কেবল এই পরিমাণটি হ্রাস না হওয়া পর্যন্ত বাণিজ্য করবেন।

ExpertOption ট্রেডিংয়ে কী মার্টিংগেল কৌশল অর্থ পরিচালনার জন্য উপযুক্ত?

একক চক্রে বাণিজ্যে সর্বাধিক পরিমাণ নির্ধারণ করুন আপনি যদি ভাবছেন যে শব্দটি চক্রটি দিয়ে আমি কী বোঝাতে চাইছি তবে এটি একটি নির্ধারিত সময়সীমা। উদাহরণস্বরূপ, একটি ডাউনট্রেন্ডে, আপনি ট্রেন্ড বরাবর তিনটি বিয়ারিশ মোমবাতি ব্যবসা করার সিদ্ধান্ত নিতে পারেন।

চক্র সম্পর্কে একটি সাধারণ বৈশিষ্ট্য হ'ল দাম যখন কোনও চক্রের মধ্যে প্রবেশ করে তখন প্রবণতাটি উল্টে যাওয়ার সম্ভাবনা বেশি থাকে। তবে, ঠিক কখন এটি ঘটবে তা আপনি জানেন না। সুতরাং আপনার উদ্দেশ্যটি চক্রটি চালানো এবং প্রবণতাটি শেষ পর্যন্ত পরিবর্তনের আগে যথাসম্ভব বেশি লাভ করা।

উদাহরণস্বরূপ, যদি দামটি সমর্থন বা প্রতিরোধের স্তরে পৌঁছে যায় তবে আপনি এটির পরিসর, বিপরীত বা যুগান্তকারী হওয়ার প্রত্যাশা করছেন। আপনি কখনই জানেন না। আপনি যেহেতু প্রতিরোধ / সমর্থন স্তরটি চিহ্নিত করেছেন, আপনি বাজারের দিক পরীক্ষা করতে মার্টিংগেল সিস্টেমটি ব্যবহার করতে পারেন।

অল্প পরিমাণে বিনিয়োগের ফলে ব্যবসায় হারাতে পারে। তবে আপনি যখন আরও বেশি পরিমাণে বিনিয়োগ করবেন তখন আপনি বাজারের দিক নির্ধারণ করবেন।

আপনি আরও ব্যবসায়ের জন্য মার্টিংগেল সিস্টেমটি ব্যবহার করতে পারেন

আপনি যদি আরও বেশি স্থানে থাকা পছন্দ করেন তবে মার্টিংগেল সিস্টেমটি কার্যকর প্রমাণ করতে পারে। আপনি 3 টি বিভিন্ন ব্যবসায় প্রবেশের সিদ্ধান্ত নিতে পারেন; সকাল, বিকেল এবং সন্ধ্যায়

ExpertOption ট্রেডিংয়ে কী মার্টিংগেল কৌশল অর্থ পরিচালনার জন্য উপযুক্ত?
লম্বা পজিশনের জন্য মার্টিংগেল ব্যবহার করা সকালের বাণিজ্য মূলত বাজারগুলি পরীক্ষা করতে ব্যবহার করা হবে এবং এজন্য অল্প পরিমাণ প্রয়োজন।

বিকেলের বাণিজ্য বাজারের প্রবণতা নিশ্চিত করতে ব্যবহৃত হয়। যদি উভয়ই জিততে পারে তবে আপনি সকাল এবং বিকেলের ব্যবসার মতোই সন্ধ্যা বাণিজ্যে প্রবেশ করতে পারেন।

এই কৌশলটির বিভিন্ন সুবিধা রয়েছে। একটি হ'ল আপনার ব্যবসায়ের সাফল্যের ভিত্তিতে বাজার বিশ্লেষণ করার জন্য আপনার কাছে আরও সময় রয়েছে time দ্বিতীয়ত, এটি আপনাকে অল্প পরিমাণ ব্যবহার করে বাজারের দিকনির্দেশ পরীক্ষা করতে দেয়। এইভাবে, আপনি একটি বিজয়ী বাণিজ্য করার সম্ভাবনা বৃদ্ধি পেয়েছে।

যদিও আমি মার্টিংগেল কৌশলটি ব্যবহার করার পরামর্শ দিচ্ছি না, তবে এর দক্ষতা রয়েছে। আপনার যখন সঠিক অর্থ পরিচালনার কৌশল থাকে কেবল তখনই এটি ব্যবহার করুন (কারওর অ্যাকাউন্টে কোনও একক অ্যাকাউন্টে তাদের অ্যাকাউন্টের বৃহত অংশ ঝুঁকি নেওয়া উচিত নয়)।

এছাড়াও, এই কৌশলটি প্রয়োগ করার সময় নমনীয়তার প্রয়োজন হয় অন্যথায় আপনি একক বাণিজ্যে আপনার সমস্ত অর্থ হারাতে পারেন।

Thank you for rating.
একটি মন্তব্য উত্তর দিন উত্তর বাতিল করুন
তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!

মতামত দিন

তোমার নাম প্রবেশ করাও!
একটি সঠিক ইমেল ঠিকানা লিখুন দয়া করে!
আপনার মন্তব্য লিখুন!
জি-রিপ্যাক্টা ক্ষেত্রটি প্রয়োজনীয়!